রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

রাণীনগরে বাকপ্রতিবন্ধি বিধবাকে দিয়ে আভিনব কৌশলে জমি দখলের চেষ্টা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে ৩৭ বছর আগে ত্রুয়কৃত সম্পত্তির উপরে জোর জবরদস্তি করে চারটি খুটির উপরে কয়েকটি টিন দিয়ে বাকপ্রতিবন্ধি বিধবাকে ব্যাবহার করে ভাড়াটিয়া লোকজন দিয়ে অভিনব কৌশলে ধান-কাটা মাড়াইয়ের খলিয়ান দখলে নেওয়ার চেষ্টা। এমনই অভিযোগ করেছেন উপজেলার রঞ্জনিয়া গ্রামের আফতাব আলি।

আফতাব আলি জানান, আমার প্রতিবেশি হাতেম আলি ও কাসেম আলি দুই ভাই রঞ্জনিয়া মৌজায় এস,এ-৬৯,আর এস-৩১ খতিয়ানের সাবেক ২৫৭ হাল ২৪৫ নং দাগে তাদের মালিকানা সুত্রে ১৯৮৪ ইং সালে হাতেম আলির ভাই কাসেম আলি আমার কাছে নয় শতক সম্পত্তি বিত্রুয় করে এবং কাসেম আলি আমাকে তার বিত্রুয় কৃত সম্পত্তি বুঝে দিয়ে গ্রাম ছেরে অন্যত্রে যেয়ে বসবাস করছেন ।
উক্ত ত্রুয়কৃত সম্পত্তি সে সময় ধানি থাকলে ও আমি মাটি কেটে দীর্ঘদিন যাবত খলিয়ান হিসাবে ব্যবহার করে আসছি। দীর্ঘ ৩৭ বছর পরে হটাৎ করেই হাতেম আলির ছেলে মন্টু ও গোলাপ তার বাকপ্রতিবন্ধি ও বিধবা মাকে সামনে রেখে ভাড়াটিয়া লোকজন দিয়ে জোর জবরদস্তি করে আমার ব্যবহৃত খলিয়ানের উপরে চারটি খুটি ও তার উপরে কয়েকটি টিন দিয়ে দখলে নেওয়ার চেষ্টা করছে এবং হাতেম আলির ছেলেরা তাদের ভাড়াটিয়া লোক দিয়ে আমার সন্তান সহ আমাকে বিভিন্ন ভাবে ভয়ভিতি দেখিয়ে আসছে। যে কোন সময় উক্ত খলিয়ানের উপরে ঘর করার পায়তারা করছে ।
এ বিষয়ে অভিযুক্ত গোলাপের স্ত্রী জুলেখা বিবি বলেন, এতোদিন আমরা দুর্বল ছিলাম সে জন্য জমিতে যেতে পারিনাই আমার শশুর নামে রেকর্ড হয়েছে সে জন্য আমরা জমিতে ঘর করবো।

এ বিষয়ে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক জানান, অন্যের জমিতে অনাধিকার প্রবেশ করে দখলের চেষ্টায় আফতাব আলি বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। তাছাড়া ও আইনশৃংলার অবনতি যেন না হয় সে জন্য নজরদারী রাখছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com